ইয়াবি প্রবি থেকে ছাত্রলীগের সভাপতিসহ ৯ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে

Jun 26, 2024 - 11:41
 0  1
ইয়াবি প্রবি থেকে ছাত্রলীগের সভাপতিসহ ৯ জনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ইয়াবিপ্রবি) ছাত্রলীগের সভাপতি সোহেল রানাসহ ৯ নেতাকর্মীকে অপহরণ ও নির্যাতনের অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ইয়াবি প্রবি বোর্ড অব রিজেন্টস সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জনসংযোগ শাখার উপ-পরিচালক (চলতি দায়িত্ব) আবদুর রশিদ প্রেরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়, নিয়ম অনুযায়ী তদন্ত কমিটির প্রতিবেদন বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির কাছে উপস্থাপন করা হয়। পরে শৃঙ্খলা কমিটির সুপারিশ বোর্ড অব রিজেন্টের সভায় তোলা হয়।

জানা যায়, ২০২৩ সালের ডিসেম্বরে লিফট অপারেটর নিয়োগ বাছাই বোর্ডের সময় চাকরিপ্রত্যাশীদের আটক করা হয় এবং ৪ জুন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের ছাত্রী শাহরিন রহমানকে আটক করে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। সারা রাত

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ছাত্র বেলাল হোসেন, ফার্মেসি বিভাগের জিএম রাইসুল হক রানা, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের নৃপেন্দ্রনাথ রায়, মুশফিকুর রহমান, ফাহিম ফয়সাল লাবিব ও আবু বক্করকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। অপহরণের ঘটনায় জড়িত।

একইভাবে ছাত্রী শাহরিন রহমানকে নির্যাতনের ঘটনায় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ছাত্র ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, রেদওয়ান আহমেদ জিসান, বিপুল সেখ, ইছাদ হোসেন, আশিকুজ্জামান লিমন ও আমিনুল ইসলাম; ইয়াবিপ্রবি থেকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের বেলাল হোসেন এবং পদার্থবিজ্ঞান বিভাগের রায়হান রহমান রাব্বিকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

স্থায়ীভাবে বহিষ্কৃত ৯ জনের মধ্যে ফাহিম ফয়সাল, সোহেল রানা, ইছাদ হোসেন ও লিমন বর্তমানে শিক্ষার্থী নেই। তাদের ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
ইয়াবিপ্রবির উপাচার্য ও বোর্ড অব রিজেন্টস-এর সভাপতি অধ্যাপক আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আনিচুর রহমান, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) খালেদা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় শিক্ষাসহ অন্যান্য অধ্যাপক ও ডিনরা উপস্থিত ছিলেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow