বন্ধুত্ব নয়, ভারতের সঙ্গে দাসত্বের সম্পর্ক

Jun 26, 2024 - 11:28
 0  1
বন্ধুত্ব নয়, ভারতের সঙ্গে দাসত্বের সম্পর্ক

হেফাজতে ইসলামের আমির শাহ মুহিবুল্লাহ বাবুনগরী বলেছেন, বাংলাদেশের বুকে ট্রেন চলাচলের অনুমতি দিলেও সরকার তিস্তা চুক্তি স্বাক্ষর করতে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, ভারতের সঙ্গে বন্ধুত্ব নয়, দাসত্বের সম্পর্ক গড়ে উঠেছে। তথাকথিত বন্ধুত্বের নামে শুধু তাদের সুবিধাই দেখা যাচ্ছে। তারা আমাদের সুবিধা-অসুবিধা অনুভব করছে না। এমনকি সীমান্ত হত্যা বন্ধে কোনো বাস্তব পদক্ষেপ নেয়নি।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজতের আমির এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় দেশটির সঙ্গে ১০টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

শাহ মুহিবুল্লাহ বলেন, মোদি সরকারের সঙ্গে দেশবিরোধী কোনো চুক্তি জনগণ মেনে নেবে না। অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্য ভারতের দাসত্ব অতীতেও দেখা গেছে। এটা করলে তাদের মতো ইতিহাসের ডাস্টবিনে নিক্ষেপ করা হবে।

তিনি বলেন, ভারতকে রেল ট্রানজিট দিতে জনগণের সম্মতি যাচাই করা হয়নি। তাদের রেল আসবে আর আমাদের বুকের উপর দিয়ে যাবে। কিন্তু বিনিময়ে সরকার ভারতের সঙ্গে তিস্তা চুক্তি করতে ব্যর্থ হয়। এ ধরনের একতরফা স্বার্থ চুক্তি কোনোভাবেই সমতা রক্ষা করে না।

হেফাজতের আমির বলেন, ২০২১ সালে মুসলিম বিরোধী মোদী সরকারের নির্দেশে হেফাজতের শত শত নেতাকর্মীকে গ্রেফতার করে অমানবিক নির্যাতন করা হয়। তারা আমাদের ধর্ম-সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য, আইন-আদালত, রাজনীতি দখল ও কওমি মাদ্রাসা ধ্বংস করার বহুমুখী চক্রান্ত করছে। মাতৃভূমির প্রতি ভালোবাসা আছে এমন কেউ দেশ বিক্রির চুক্তি মেনে নিতে পারে না। সার্বভৌমত্ব এবং ইসলামী চেতনা আক্রান্ত হলে হেফাজত কর্মী ও আলেমরা নীরব দর্শকের ভূমিকা পালন করতে পারে না।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow