মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে সম্মেলনের মাধ্যমে নির্বাচিত আ.লীগের কমিটি পরিবর্তনের অভিযোগ

Jun 25, 2024 - 10:23
 0  2
মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে সম্মেলনের মাধ্যমে নির্বাচিত আ.লীগের কমিটি পরিবর্তনের অভিযোগ

অভিযোগ উঠেছে, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম আসানুল কবিরকে নির্বাচিত করে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে 'বঞ্চিত নেতারা' এ অভিযোগ করেন। তারা জেলা আওয়ামী লীগকে দায়ী করে এ ব্যাপারে দলীয় প্রধান শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ২০২১ সালের ৬ অক্টোবর অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ৪৯৬ জন কাউন্সিলর ভোট দেন। হাফিজ আল আসাদ ৩২৮ ভোট পেয়ে সভাপতি এবং এ কে এম আসানুল কবির ২৩৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সম্মেলনে অভিযোগ করা হয়, কমিটি গঠনের পর জেলা আওয়ামী লীগের সভাপতি নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে পূর্ণাঙ্গ কমিটি জেলা আওয়ামী লীগের কাছে জমা দিতে বলেন। মহিউদ্দিন এরপর পূর্ণাঙ্গ কমিটি জেলা শাখায় জমা দেওয়া হয়; কিন্তু পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিতে নানা টালবাহানা ও সময় অপচয়ের কারণে দুই বছরেরও বেশি সময় কেটে যায়।


গত শুক্রবার নির্বাচিত আসানুল কবির ছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে তৃতীয় সর্বোচ্চ ভোট পাওয়া বেলায়েত হোসেনকে ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজ আল আসাদ অভিযোগ করে বলেন, আমাদের (সভাপতি-সম্পাদক) সুপারিশকৃত ৭১ সদস্যের কমিটি থেকে অন্তত ৪০ জনকে বাদ দেওয়া হয়েছে। কেন্দ্রীয় কার্যালয়ে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এ বিষয়ে আওয়ামী লীগের ড.

সংবাদ সম্মেলনে টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow