শিরোপা ধরে রেখেছে বাংলাদেশ

Jun 27, 2024 - 15:03
 0  1
শিরোপা ধরে রেখেছে বাংলাদেশ

রবিবার বাংলাদেশের হকির জন্য একটি দুর্দান্ত দিন ছিল। আগের দিন সিঙ্গাপুরে নারী জুনিয়র এএইচএফ কাপ হকি প্রতিযোগিতায় স্বাগতিক দলকে ৭-১ গোলে হারিয়ে রানার্সআপ হয়েছে বাংলাদেশের মেয়েরা।

বিকেলে একই প্রতিযোগিতায় শিরোপা লড়াইয়ে নামে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ হকি দল। ফাইনালে শক্তিশালী চীনকে ৪-২ গোলে হারিয়ে টুর্নামেন্টে টানা দ্বিতীয়বারের মতো ট্রফি জিতে উচ্ছ্বসিত রকিবুল-আমিনুল।

গত আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল লাল-সবুজের দল। এই প্রতিযোগিতায় সেরা হওয়ার পর বাংলাদেশ এখন খেলবে এশিয়া কাপের মূল পর্বে। মেয়েরা প্রথমবারের মতো জুনিয়র এশিয়া কাপ হকির ফাইনালেও খেলবে।

বাংলাদেশ যত সহজে গ্রুপ পর্ব ও সেমিফাইনালে জিতেছে, তত সহজে ফাইনালে উঠতে পারেনি। চীনের বিপক্ষে বাংলাদেশ প্রথম কোয়ার্টারে কোনো গোল করতে পারেনি।

দ্বিতীয় কোয়ার্টারে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় জামান আশিকের দল। ম্যাচের ১১তম মিনিটে মোহাম্মদ রকিবুল হাসানের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ২৭তম মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন তিনি। ২৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন আমিরুল ইসলাম।

চীন তৃতীয় প্রান্তিকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। এই কোয়ার্টারে দুটি গোলও হার মেনেছে তারা। তবে ৫৩তম মিনিটে মোহাম্মদ জয়ের মাঠের গোলে অনিশ্চয়তার অবসান ঘটে। শিরোপা নিশ্চিত হওয়ায় উচ্ছ্বসিত বাংলাদেশ শিবির।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow