শুক্রবার সকালে বাড়ি ফিরছেন শান্তরা

Jun 27, 2024 - 15:07
 0  1
শুক্রবার সকালে বাড়ি ফিরছেন শান্তরা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করে আগামী শুক্রবার সকালে দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ (বুধবার) অ্যান্টিগা থেকে বিশেষ ফ্লাইটে যুক্তরাষ্ট্রের মিয়ামিতে পৌঁছাবেন নাজমুল হোসেন শান্তরা।

বিসিবি জানিয়েছে, যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরবেন ক্রিকেটাররা। সৌম্য সরকার ও লিটন কুমার দাস ২৯ জুন দেশে ফিরবেন। বিদেশি কোচিং স্টাফরা বর্ধিত সময়ের জন্য ছুটিতে যাবেন। কারণ আগস্টের আগে জাতীয় দলের খেলা নেই। দুবাই থেকে কোচরা নিজ নিজ দেশে ফিরতি ফ্লাইট ধরবেন।

বিসিবি ক্রিকেট ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সমকালকে বলেন, বিদেশি কোচিং স্টাফরা ১৯ জুলাই ঢাকায় ফিরবেন। তারা কাজে যোগ দেবেন এবং পাকিস্তান সফরের জন্য টেস্ট দলকে প্রস্তুত করবেন। দুই টেস্টের সিরিজ খেলতে আগস্টে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ।

সেপ্টেম্বর-অক্টোবরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে ভারত সফর করবে দলটি। অক্টোবরে ঢাকায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের সিরিজ অনুষ্ঠিত হবে। হোম সিরিজ শেষ করেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে ওয়েস্ট ইন্ডিজ। জাতীয় দলের টানা খেলা চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। কখনো কখনো বিপিএল হবে ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত মাঠে।
চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, বাংলাদেশ টাইগাররা টেস্ট ক্রিকেটারদের অনুশীলন করছে। দুই সপ্তাহ ছুটি কাটিয়ে শিবিরে যোগ দেবেন বিশ্বকাপ দলের সদস্যরা। ক্যাম্প চলবে আগস্ট পর্যন্ত।

ইতোমধ্যে যুক্তরাষ্ট্র, কানাডা ও শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনুমতি পেয়েছেন ক্রিকেটাররা। কানাডায় গ্লোবাল ক্রিকেটে খেলবেন সাকিব আল হাসান, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দিন ও রিশাদ হোসেন। বেঙ্গল টাইগার্স মিসিসাগা দলে খেলবেন সাকিব ও শরিফুল। সাইফুদ্দিন মন্ট্রিল টাইগার্সের হয়ে খেলবেন এবং লেগি রিশাদ খেলবেন টরন্টো ন্যাশনালসের হয়ে। টুর্নামেন্টটি 25 জুলাই শুরু হবে এবং 11 আগস্ট শেষ হবে।

গ্লোবাল লিগের আগে ইউএস মেজর লিগ ক্রিকেটে খেলবেন সাকিব। এই টি-টোয়েন্টি টুর্নামেন্টটি 6 থেকে 29 জুলাই যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে।

চার ক্রিকেটার - সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাওহিদ হৃদয় এবং মুস্তাফিজুর রহমান - লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) দল পেয়েছেন। আগামী ১ জুলাই থেকে শুরু হবে এই টুর্নামেন্ট।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow