সিলেটে বৃষ্টি, পানি থেমে গেছে

Jun 26, 2024 - 11:46
 0  1
সিলেটে বৃষ্টি, পানি থেমে গেছে

সিলেটে গত তিন দিন সামান্য বা কম বৃষ্টি হলেও ঘণ্টায় ১ সেন্টিমিটার বেগে পানি কমতে শুরু করেছে। সুরমা, কুশিয়ারাসহ বিভিন্ন নদীর পানি কমছে।

তিন দিনে ৪০ থেকে ৫৫ সেন্টিমিটার পানি কমেছে। কিন্তু সোমবার সকালে সিলেটে বৃষ্টির কারণে বিভিন্ন পয়েন্টে পানি প্রবাহ বন্ধ হয়ে গেছে। পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা গেছে, কোথাও কোথাও পানির উচ্চতা অপরিবর্তিত রয়েছে, আবার কিছু জায়গায় বেড়েছে।

সিলেটের আবহাওয়াবিদ সজিব হোসেন সমকালকে বলেন, রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৪ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে আজ সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ৫১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ড জানায়, সুরমা ও কুশিয়ারা নদীর চারটি পয়েন্টে এখনো পানি প্রবাহিত হচ্ছে। এর মধ্যে সুরমা নদীর কানিঘাট পয়েন্টে সকালে বন্যা সীমার ২০ সেন্টিমিটার ওপরে, বিকেলে ১৯ সেন্টিমিটার এবং বিকেলে ৩টায় একই অবস্থানে পানি প্রবাহিত হচ্ছে।

তবে সিলেট পয়েন্টে সুরমা সকাল ও বিকেলে ৩৩ সেন্টিমিটার নিচে প্রবাহিত হলেও বিকেল ৩টায় ২৯ সেন্টিমিটারে পৌঁছেছে। এছাড়াও কুশিয়ারা নদী আমলসিদ পয়েন্টে সকালে ভাটা থেকে ৩৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বিকেল ৩টায় পানি ৩৭ সেন্টিমিটার বেড়েছে। ফেঞ্চুগঞ্জ পয়েন্টের কুশিয়ারা দিনভর ঝড় লাইনের ৯৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে।

আবহাওয়া অফিস শনিবার জানিয়েছে, সিলেটে ২৮ জুন থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। তবে সোমবার থেকে আবারও বৃষ্টি শুরু হয়েছে। আজ সকালে বৃষ্টি হলেও সিলেটে দুপুর থেকে বিকাল পর্যন্ত ছিল রোদ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow