আসুন আমরা সকলে প্রত্যেকদিন একটি করে ভালো কাজ করি পরিবেশকে রক্ষা করি

প্রকাশিত: ২৩শে আগস্ট ২০২১ ০৫:৩৬:৪৭
আসুন আমরা সকলে প্রত্যেকদিন একটি করে ভালো কাজ করি পরিবেশকে রক্ষা করি

আব্দুল আজিজ মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধিঃ ভোরবেলা ঘুম থেকে উঠে ফজরের নামাজ শেষ করে শরীর ফিট রাখার জন্য বাসা থেকে বের হয়ে আত্রাই নদীর মুক্ত বাতাসে হাঁটাহাঁটি শেষে মহাদেবপুর কলেজপাড়া বাসার দিকে আসতেছিলাম ।হঠাৎ চোখের সামনে পল্লী বিদ্যুতের খুঁটির পাশে কি যেন পরল, কাছে গিয়ে দেখি একটি স্মারক পাখি খুটির পাশে ঘাসের উপর মাথা কাতরাচ্ছিল ।
 
পাখির এমন অবস্থা দেখে সঙ্গে সঙ্গে রাস্তার পাশে পুকুর পাড়ে নিয়ে গিয়ে মাথায় পানি ঢালা শুরু করলে আল্লাহর রহমতে কিছুক্ষনের ভিতর পাখিটি কিছুটা সুস্থ হয়ে ওঠে ।চিন্তায় পড়ে গেলাম , পাখিটি নিয়ে কি বাসায় যাবো, বাসায় নিয়ে যাওয়া কি ঠিক হবে? এমন অবস্থায় পাখিটি হাতে নিতেয় তার সহপাঠীরা কিচিরমিচির শুরু করে এমন অবস্থায় সিদ্ধান্ত নিলাম পাশে ছোট আমের গাছে রেখে দিব ।
 
কিছুক্ষণ অপেক্ষা করতেই মহাদেবপুর পল্লী বিদ্যুতের স্টাপ এক আঙ্কেল সকালে হাঁটার জন্য ওই দিক দিয়েই যাচ্ছিল, আঙ্কেল কে বললাম পাখিরা তো খুঁটির তারে বসে থাকতে দেখছি ,তাহলে এটা এমন হলো কেন ? আঙ্কেল উত্তর দিল বৃষ্টির কারণে ফেস নিউট্রাল হলে এমনটা হয়ে থাকে অথবা ডিস লাইনের তারের কারণও হতে পারে।আলহামদুলিল্লাহ ততক্ষণে পাখিটি গাছ থেকে উঠে তার সহপাঠির পাশে উড়িয়ে গিয়েছে, আনন্দে বুকটা ভরে গেল।

 

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )