এই চাগুলি শ্বাসকষ্টে স্বস্তি দেয়, অবশ্যই প্রতিদিন খাওয়া উচিত

প্রকাশিত: ১৬ই সেপ্টেম্বর ২০২০ ১১:২৯:৩৫ | আপডেট: ১৬ই সেপ্টেম্বর ২০২০ ১১:২৯:৩৫ 28
এই চাগুলি শ্বাসকষ্টে স্বস্তি দেয়, অবশ্যই প্রতিদিন খাওয়া উচিত

  কিছু লোকের শ্বাস নিতে সমস্যা হয়। হাঁপানির সমস্যায় শ্বাসকষ্টের সমস্যা প্রায়শই দেখা যায়। এটি ফুসফুসে ফোলা সমস্যা সৃষ্টি করে যার কারণে শ্বাস নিতে সমস্যা হয়, কাশির মতো সমস্যা হয় হাঁপানির কারণে একজন ব্যক্তিকে অবিরাম ওষধ খেতে হয় তবে জীবনযাত্রায় পরিবর্তন করে আপনি প্রচুর পরিমাণে স্বস্তি পেতে পারেন। কিছু লোক সকালে শ্বাস নিতে আরও সমস্যা হয়। এ থেকে মুক্তি পেতে আপনি কিছু ঘরোয়া আইটেম থেকে তৈরি চা পান করতে পারেন, যা আপনাকে শ্বাসকষ্টে উপকৃত করবে।

আদা এবং তুলসী উভয়েরই কার্যকর ওষধি গুণ রয়েছে। এই দুটি জিনিসকে সিদ্ধ করে চা বানিয়ে পান করা শ্বাসকষ্ট থেকে মুক্তি দেয়। গবেষণা অনুসারে, আদা ও তুলসী উভয়ই হাঁপানিতে উপকারী। এই দুটি জিনিসই বাতাসের পাইপ প্রদাহকে হ্রাস করে যা শ্বাসকষ্টে স্বস্তি দেয়। আপনি যদি এই চায়ে চিনি না যোগ করেন তবে এটি বেশি উপকারী, কারণ আদা এবং তুলসী ডায়াবেটিসেও উপকারী।

মুলিন চা (মুলেন হার্বাল টি) এ অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা সর্দি-সর্দি-রোগের মতো রোগে খুব উপকারী বলে বিবেচিত হয়। এই চাটি শ্বাসকষ্টজনিত সমস্যায়ও খুব উপকারী। এটি পেশী শিথিল করে পেশীর প্রদাহ হ্রাস করে। তাই হাঁপানির লক্ষণগুলিতে এই চা উপকারী।

ইউক্যালিপটাস গাছের পাতা এই চা তৈরিতে ব্যবহৃত হয় ইউক্যালিপটিস পাতায় শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা হাঁপানির লক্ষণগুলি থেকে মুক্তি দেয়। শ্বাসকষ্টের জন্য আপনি এই চাটি ব্যবহার করতে পারেন।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )