ওয়েব হোস্টিং এর প্রকার, দাম এবং কেনার নিয়ম

প্রকাশিত: ২৬শে সেপ্টেম্বর ২০২০ ০৯:৫৯:০০ | আপডেট: ২৬শে সেপ্টেম্বর ২০২০ ১০:০০:৫২ 16
ওয়েব হোস্টিং এর প্রকার, দাম এবং কেনার নিয়ম

দিন দিন বদলে যাচ্ছে বিশ্ব  এবং তার সময়। আপনার প্রয়োজন নিজের একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি নিজের বার্তা ভাগ করতে পারেন। এটি করার সর্বোত্তম উপায় আপনার নিজের ওয়েবসাইট বা ব্লগ তৈরি বা হোস্ট করে। আপনার অনলাইনে উপস্থিতি দেখানোর জন্য ব্যবসা,পণ্য ক্রয় বিক্রয় এর জন্য আপনার একটি ওয়েবসাইটের প্রয়োজন। সুতরাং, আমাদের আধুনিক অনলাইন বিশ্বে একটি ওয়েবসাইট থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন প্রশ্ন উঠেছে “কীভাবে একটি ওয়েবসাইট হোস্ট করবেন?”

My Techno Host থেকে আপনার পছন্দ মতো হোস্টিং কিনে করে নিতে পারেন আপনার ওয়েবসাইট।

সহজ ভাষায় হোস্টিং হচ্ছে ইন্টারনেটে কোন একটি জায়গা, যেখানে আপনি আপনার কোন তথ্য রাখবেন এবং তা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে রক্ষণাবেক্ষণ করবেন এমন একটি মাধ্যম। সাধারনভাবে, আমার কোন একটি ওয়েবসাইটের জন্য হোস্টিং ব্যবহার করি। কারণ, ওয়েবসাইটের টেক্সট, ইমেজ, অন্যান্য ফাইল, অডিও/ভিডিও কন্টেন্ট (যদি থাকে) এগুলো ওয়েবসাইটে দেখানোর জন্য আমাদের হোস্টিং ব্যবহার করতে হয়। হোস্টিং ছাড়া, ইন্টারনেটে ওয়েবসাইট চালাতে পারবেন না। যেমনঃ microsoft.com, facebook.com, google.com প্রতিটিই আলাদা আলাদা হোস্টিং-এ চলে। ওয়েব হোস্টিং কোম্পানি অনুযায়ী হোস্টিং-এর সাইজ (MB/GB) এবং দাম নির্ভর করবে।

হোস্টিং কয়েক ধরণেরঃ

  • শেয়ার্ড হোস্টিং (shared hosting)
  • V P S (Virtual private server)
  • ডেডিকেটেড হোস্টিং (dedicated server)
  • ক্লাউড হোস্টিং (cloud hosting)

আমরা বাংলাদেশসহ পৃথিবীর অন্যন্য দেশ সমূহে ২০১৩ থেকে দীর্ঘ ১২ বৎসর যাবৎ অত্যন্ত সফলতার সাথে ডোমেইন হোস্টিংসহ আমাদের নিজেদের তৈরীকৃত ওয়েব প্রোডাক্ট সরবরাহ করে আসছি। শেয়ার্ড হোস্টিং এর দাম এর কথা বললে, আপনি BDT ২০০ থেকে ২৫০০০ ভেতরে ভালো শেয়ার্ড হোস্টিং কিনতে পারবেন।

আমাদের আছে আকর্ষনীয় ১০টি হোস্টিং প্যাকেজ যেখান থেকে আপনি আপনার প্রয়োজন ও পছন্দ মত প্যাকেজ নির্বাচন করতে পারেন। আমাদের হোস্টিং এর প্রতিটি প্যাকেজের সাথে আপনি পাচ্ছেন আনলিমিটড (Unlimited) পপ ৩ (Pop3) ইমেইল আইডি, মাইএসকিউএল ডিবি (MySql DB), সাব-ডোমেইন, পিএইচপি (PHP), এইচটিএমএল (HTML) এবং সিপ্যানেল (Cpanel)। আমরা নিশ্চিত করছি ৯৯.৯% সার্ভার আপ-টাইম গ্যারান্টি সাথে ২৪X৭ ইমেইল এবং মোবাইল সাপোর্ট ।

আমরা রেখেছি আপনার জন্য সর্বোচ্চ সংখ্যক পেমেন্ট পদ্ধতি। যাতে আপনাকে বিল পরিশোধ করার জন্য ঝামেলা পোহাতে না হয়। আমরা অনলাইন অফলাইন দুই ধরনের পেমেন্ট নিয়ে থাকি। ব্যাংক ডিপোজিট/ট্রান্সফার (ব্র্যাক ব্যাংক), মোবাইল ব্যাংকিং (ডাচ বাংলা, বিকাশ), পেপাল, পেজা (এলার্টপে), স্ক্রীল (মানিবুকারস), ইন্টারন্যাশনাল ক্রেডিট/ডেবিট কার্ড এবং ক্যাশ পেমেন্ট। এছাড়া ঘরে বসেই আপনি ডাচবাংলা ও ব্র্যাক ব্যাংকের ডেবিট/ক্রেডিট কার্ড দিয়ে অনলাইনে আমাদের বিল পরিশোধ করতে পারবেন

যা সাকিব আল হাসান এর মতো নির্ভরযোগ্য ওয়েব হোস্টিং।

কিনতে অথবা বিস্তারিত জানতেঃ https://www.MyTechnoHost .com/

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )