করোনায় না ফেরার দেশে রুয়েটের অধ্যাপক মর্ত্তুজা আলী

প্রকাশিত: ২৬শে জুলাই ২০২১ ০৪:৫০:০০
করোনায় না ফেরার দেশে রুয়েটের অধ্যাপক মর্ত্তুজা আলী

করোনায় মারা গেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. মর্ত্তুজা আলী (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল রোববার (২৫ জুলাই) দিবাগত রাত ২টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

রুয়েটের প্রেস অ্যান্ড ইনফরমেশন অফিসের উপ-রিচালক মো. গোলাম মর্ত্তুজার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অধ্যাপক ড. মো. মর্ত্তুজা আলী গত ৭ জুলাই কোভিড-১৯ এর নমুনা পরীক্ষা করে পজিটিভ হন। এরপর ৯ জুলাই ডাক্তারের পরামর্শে রামেক হাসপাতালে ভর্তি হন। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি হলে আইসিইউ থেকে পুনরায় তাকে কেবিনে নেওয়া হয়। গত রোববার কেবিনে চিকিৎসাধীন অবস্থায় অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৫২ শতাংশে নেমে যায়। পরে রাত ২টায় তিনি মারা যান।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মরহুমের প্রথম জানাজা সোমবার সকাল ৮টায় রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে রুয়েটে কর্মরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। এরপর বেলা সাড়ে ১১টায় গ্রামের বাড়ি নওগাঁর মহাদেবপুরে দ্বিতীয় দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবার পাশে তাকে দাফন করা হয়।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )