ছুটিতে খাবারের পরীক্ষা করতে হবে, তারপরে বাঁধাকপি থেকে তৈরি এই আশ্চর্যজনক খাবারগুলি ব্যবহার করে দেখুন

প্রকাশিত: ১৩ই সেপ্টেম্বর ২০২০ ০৭:১৭:২৭ | আপডেট: ১৩ই সেপ্টেম্বর ২০২০ ০৭:১৭:২৭ 3
ছুটিতে খাবারের পরীক্ষা করতে হবে, তারপরে বাঁধাকপি থেকে তৈরি এই আশ্চর্যজনক খাবারগুলি ব্যবহার করে দেখুন

 উপকরণ ১ টি ফুলকপি, ১ চা চামচ জিরা, ৪ টি লবঙ্গ, স্বাদ অনুযায়ী লবণ, ১ কাপ বাটা কেটে ধনিয়া, ২ টি সবুজ মরিচ, ২ চা। চামচ টমেটো কেচাপ, 2 কাপ বাসমতী চাল। পদ্ধতি: একটি প্যানে তেল গরম করে তাতে লবঙ্গ, জিরা এবং সবুজ মরিচ দিন। এবার ফুলকপি যোগ করুন এবং বাদামী হয়ে যাওয়া পর্যন্ত ভাজুন। লবণ, টমেটো কেচাপ এবং সবুজ ধনিয়া যোগ করুন। চাল সিদ্ধ করে পানি সরিয়ে নিন, এখন এটিকে বাঁধাকপির সাথে মিশিয়ে গরম গরম পরিবেশন করুন।

 উপকরণগুলি ১ চা চামচ অলিভ অয়েল, 3 টি সূক্ষ্ম কাটা রসুনের কুঁড়ি, 1 টি বাঁধাকপির টুকরো, 1 টি সূক্ষ্ম কাটা ক্যাপসিকাম, 1 চা চামচ সূক্ষ্ম কাটা আদা, 1/2 কাপ সূক্ষ্ম কাটা ফরাসি মটরশুটি, 1 টেবিল চামচ বাদামি চিনি, 2 টেবিল চামচ কড়াইতে লাল কারিস্ট পেস্ট, ১ কাপ নারকেল দুধ, ১ টেবিল চামচ লেবুর রস, ১ টেবিল চামচ বাটা কেটে ধনিয়া, লবণের তেল দিন। রসুন এবং আদা যোগ করুন এবং এটি ভাজুন। এবার বাঁধাকপি, মটরশুটি এবং ক্যাপসিকাম যোগ করুন এবং ক্রিস্প হওয়া পর্যন্ত নাড়ুন। সসপ্যানে ব্রাউন চিনি, নারকেল দুধ, লাল তরকারী পেস্ট এবং লবণ যোগ করে রান্না করুন। এবার এতে শাকসবজি যোগ করুন এবং কিছুক্ষণ রান্না করুন। গানে সরান উপরে লেবুর রস দিন। এবার ধনে দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

 উপকরণ ২ টি সিদ্ধ ও মাখানো আলু, ২ কাপ গ্রেটেড ফুলকপি, লবণ, ১/২ চামচ লাল মরিচ গুঁড়ো, ১ কাপ গ্রেটেড মোজারেলা পনির, ১ কাপ কেটে ধনিয়া ধনিয়া, ১ টি করে কাটা পেঁয়াজ, পর্যাপ্ত তেল, ৩ টেবিল চামচ কর্নফ্লার, কাঁচা কাটা সবুজ মরিচ রেসিপি, একটি পাত্রে সমস্ত উপাদান যোগ করুন এবং একসাথে মেশান। এবার কাঙ্ক্ষিত আকারের টিকিস তৈরি করুন। কড়াইতে তেল দিন। সমস্ত টিক্কি সোনার না হওয়া পর্যন্ত বেক করুন। প্লেটে শোষণকারী কাগজটি ছড়িয়ে দিন। এটিতে কেকগুলি সরান। এই প্রস্তুত গরম বাঁধাকপি কেক পুদিনা সস বা টমেটো কেচাপ সহ পরিবেশন করুন।

 উপকরণ: 250 গ্রাম বাঁধাকপি, 3 টেবিল চামচ মেয়োনিজ, স্বাদ অনুযায়ী লবণ, 1 চামচ বাটা কুচি ধনিয়া, 3 টেবিল চামচ হাং দই, 1 চামচ লাল মরিচ গুঁড়ো, 1 চামচ আদা-রসুনের পেস্ট, গোল মরিচ, 1/2 চামচ কালো মরিচ , কিছু স্ক্যু পদ্ধতি একটি বাঁকে বাঁধাকপি এর টুকরা নিন। এবার সব টুকরোতে সব উপকরণ রেখে ভালো করে মেশান। প্রায় ২ ঘন্টা মেরিনেট করার জন্য এটি ফ্রিজে রাখুন। স্কোয়ারগুলি পানির জন্য কিছুক্ষণ রাখুন। এটি কাঠের skewers পোড়া কারণ না। এবার গ্রিল প্যানে মাখন লাগান। চৌকোতে ফুলকপির টুকরো রাখুন। এবার উভয় দিক থেকে বেক করুন। প্লেটে সরান। ধনে সসের সাথে পরিবেশন করুন।

 উপকরণ ১ টি বড় বাটি গ্রেড ফুলকপি, ২ টি বড় বাটি ছোলা আটা, ১ চা চামচ বাটা কেটে ধনিয়া, ১ চা চামচ লবণ, ১ চা চামচ লাল মরিচ গুঁড়ো, ১ চা চামচ সরিষার তেল ধনিয়া, লবণ, মরিচ এবং তেল যোগ করে কোনও পাতলা বা ঘন সমাধান প্রস্তুত করবেন না। গ্রিডটি গরম ও গ্রিজ করে তার উপর মিশ্রণটি ছড়িয়ে দিন। শিখা কম রাখুন। ঘুরিয়ে ঘুরিয়ে অন্যদিকে তেল লাগাতে দিন। আখরোট বা ফুলকপির টাটকা দই দিয়ে সোনার হয়ে গরম গরম পরিবেশন করুন।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )