প্রায় অবিক্রীত থাকি, আমার কাছে আশা কী—মাশরাফির প্রশ্ন

প্রকাশিত: ২৭শে ডিসেম্বর ২০১৯ ০৬:১৫:০৯ | আপডেট: ২৭শে ডিসেম্বর ২০১৯ ০৬:১৫:০৯ 26
প্রায় অবিক্রীত থাকি, আমার কাছে আশা কী—মাশরাফির প্রশ্ন

মাশরাফি তার অভিনয় নিয়ে চিন্তিত নন। ছবি: মাশরাফি প্রথম আলোর পারফরম্যান্স নিয়ে চিন্তিত নন। ছবি: প্রথম আলো
স্বাধীনতা স্যানিটারি ন্যাপকিন

নভেম্বর মাসে বিপিএল নিলামের প্রথম দফায় ‘এ প্লাস’ বিভাগে মাশরাফি বিন মুর্তজাকে বঙ্গবন্ধু নেননি। পরে বাংলাদেশ প্লাটুনকে দলের অষ্টম খেলোয়াড় হিসাবে নেওয়া হয়। এই ঘটনাটি দেশের ক্রিকেটে প্রচুর গুঞ্জন দিয়েছে।
সাভলন সাবান

ক্ষেত্রের উত্তরটি 'অগ্রাহ্য' করার সুযোগ এটি। অবশ্য বিপিএলের মাঝখানে বলার উপায় নেই যে মাশরাফি সেই উত্তরটি খুব ভালভাবে দিতে পেরেছিলেন। তিনি matches ম্যাচে ৩ উইকেট পেয়েছেন। অর্থনীতি বলতে হয় না - 4.1। আজ সে ম্যাচগুলিতে তিনি সেরা করেছেন। চ্যালেঞ্জারদের বিপক্ষে ম্যাচে চার ওভার বোল্ড করে চট্টগ্রাম। ৫ রানে ৪ উইকেট।

নিজের পারফরম্যান্স নিয়ে মোটেও উদ্বিগ্ন না হলেও মাশরাফি বলেছিলেন, 'নিজের অভিনয় নিয়ে আমি তেমন বিরক্ত নই। অনেক দিন পরে চেষ্টা করে মাঠে নেমে গেলাম। আমি প্রায় পাঁচ মাস ধরে খেলছি। যে কোনও ম্যাচে ভাল, কোনও ম্যাচে খারাপ মানিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। ভাল-মন্দের মধ্য দিয়ে যাচ্ছি। আশা করি আমি যখন পুরো টুর্নামেন্ট খেলি ... টি-টোয়েন্টি বলা মুশকিল যে এই ম্যাচে আমি ভাল করবো। তবে আমি সেরাটা দেওয়ার চেষ্টা করছি। "

তিনি ধারাবাহিকভাবে ভালো করতে পারেননি, পেপার-পেনের প্রিয় হয়েও পয়েন্টের তালিকায় মাশরাফির অবস্থান খুব একটা ভাল নয়। এই মুহূর্তে তিনটি আছে। ব্যক্তিগত পারফরম্যান্স যাই হোক না কেন, অধিনায়ক মাশরাফিকে এখনও সামনের লাইনে রাখা দরকার। তিনি বিপিএলের সবচেয়ে সফল অধিনায়ক। দলটি নিলাম হওয়ার সাথে সাথেই theাকা প্লাটুন কর্তৃপক্ষ দলটির নেতৃত্ব হস্তান্তর করেছে। নামটি মাশরাফি হওয়ায় প্রত্যাশা তার চেয়েও বেশি।

মাশরাফি অবশ্য এই সম্ভাবনা দেখে হেসে বললেন, 'কেন শুধু আমার কাছে, সবার আশা একই রকম। আমার প্রায় বিক্রি হয়ে গেছে (নিলামে)। আমি আশা করি - বা কি! আপনি যদি সবার আগে বিক্রি হওয়ার আশা করেন। সব দলই সমান প্রত্যাশা নিয়ে খেলে। আমরাও একই প্রত্যাশা নিয়ে খেলছি। শেষ পর্যন্ত, বেঁচে থাকার জন্য যা কিছু করা দরকার আমি তা করব। এখন আমি বিন্দু টেবিল চারে আছি, দৌড়ের বাইরে নেই, নেই। '

শেষ চারজনের চ্যাম্পিয়ন হওয়ার জন্য ডাগআউটের নীচে উঠে মাশরাফির রংপুর রাইডার্স ২০ বিপিএল দেখিয়েছিলেন। এবার তাঁর Dhakaাকার প্লাটুন হাসতে হাসতে শিরোনাম হবে, এতে অবাক হওয়ার কিছু থাকবে না!

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )