বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বহুল প্রতীক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে

প্রকাশিত: ৩রা অক্টোবর ২০২০ ০১:৪৮:২৯ | আপডেট: ৩রা অক্টোবর ২০২০ ০১:৪৮:২৯ 14
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বহুল প্রতীক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বহুল প্রতীক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে। এক ঘণ্টা পিছিয়ে বেলা তিনটায় শুরু হতে যাওয়া ভোট গ্রহণের আগে শেষ হয়েছে বার্ষিক সাধারণ সভা (এজিএম)। ১৩৯ জন ভোটারের মধ্যে উপস্থিত ছিলেন ১৩৭ জন। অনুপস্থিত দুইজন চট্টগ্রাম আবাহনীর কাউন্সিলর তরফদার রুহুল আমিন ও ফরিদপুরের খন্দকার নাজমুল ইসলাম।

নির্বাচন ঘিরে সকাল থেকে উৎসবমুখর পরিবেশ দেখা যাচ্ছে হোটেলে। সাবেক তারকা ফুটবলার ছাড়াও অনেক লোকের সমাবেশ লক্ষ্য করা যাচ্ছে। তবে এখন পর্যন্ত দেখা যায়নি বাফুফের বর্তমান সহসভাপতি ও এবারের সভাপতি প্রার্থী বাদল রায়কে। 

প্রথমে নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেও কাল আবার নির্বাচনে ফিরে আসার ঘোষণা দিয়েছেন জাতীয় দলের সাবেক এই তারকা ফুটবলার। গত দুদিনে ভোটারদের কাছে ভোট চাইলেও শোনা যাচ্ছে আজকের ভোট গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না তিনি।

তবে আজ সকাল থেকেই উপস্থিত আছেন বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিনের আরেক প্রতিদ্বন্দ্বী শফিকুল ইসলাম। প্রতিদ্বন্দ্বীতামূলক নির্বাচনের ব্যাপারে আশাবাদী জাতীয় দলের সাবেক ফুটবলার ও কোচ শফিকুল, ‘ভোটারদের সঙ্গে কথা বলে মনে হয়েছে তাঁরা আমাকে চান। প্রতিদ্বন্দ্বীতামূলক নির্বাচনের ব্যাপারে আমি আশাবাদী।’

দুপুর তিনটায় শুরু হতে যাওয়া নির্বাচনের আগে সুষ্ঠুভাবে শেষ হয়েছে এজিএম। এজিএমের কোনো বিষয়ে আপত্তি প্রকাশ করা যাবে না বলে আগে থেকেই নাকি মৌখিক আলোচনা হয়েছে। এজিএম থেকে বের হয়ে জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার ও বাফুফের বর্তমান সদস্য আরিফ হোসেন মুন বলেন, ‘সুষ্ঠুভাবে এজিএম শেষ হয়েছে। কোনো বিষয়ে বিতর্ক হয়নি। ভোটের দিন আমরা কেউ এজিএমে কোনো বিষয়ে আপত্তি তুলব না, এটা আগে থেকেই আলোচনা করে নেওয়া হয়েছিল।’ 

২০১৬ সালের নির্বাচনে সালাউদ্দিনের সম্মিলিত পরিষদ থেকে নির্বাচন করলেও এবার সমন্বয় পরিষদ থেকে নির্বাচন করছেন মুন।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )