রোমাঞ্চকর লড়াইয়ে চেন্নাইকে ১১ রানে হারিয়েছে পাঞ্জাব কিংস

প্রকাশিত: ২৭শে এপ্রিল ২০২২ ১২:৪০:২৩
রোমাঞ্চকর লড়াইয়ে চেন্নাইকে ১১ রানে হারিয়েছে পাঞ্জাব কিংস

আইপিএলের ৩৮তম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ১১ রানে হারিয়েছে পাঞ্জাব কিংস। রোমাঞ্চকর লড়াইয়ে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন শিখর ধাওয়ান ও আম্বাতি রাইডু। নায়ক হওয়ার সুযোগ এসেছিল মহেন্দ্র সিং ধোনির সামনেও, তবে এদিন আর ধোনির ফিনিশিং দেখা যায়নি। এ নিয়ে ৮ ম্যাচ খেলে পাঞ্জাব জয় পেল ৪টি ম্যাচে।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৭ রান জড়ো করে পাঞ্জাব কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান করে অপরাজিত থাকেন ওপেনার শিখর ধাওয়ান। ৫৯ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৯টি চার ও ২টি ছক্কা। এছাড়া অন্যান্যদের মধ্যে ভানুকা রাজাপক্ষে ৩২ বলে ৪২ ও লিয়াম লিভিংস্টোন ৭ বলে ১৯ রান করেন। চেন্নাইয়ের পক্ষে ডোয়াইন ব্রাভো দুটি ও মাহিশ থিকশানা একটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে চেন্নাই। রবিন উথাপ্পা ১, মিচেল স্যান্টনার ৯ ও শিভম দুবে ৮ রান করে সাজঘরে ফেরেন। ৪০ রানে ৪ উইকেট হারালে ম্যাচ কঠিন হয়ে ওঠে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাইয়ের জন্য।

রুতুরাজ গাইকোয়াদ বিপর্যয় সামাল দেন ২৭ বলে গড়া ৩০ রানের ইনিংসে। এরপর দলের হাল ধরেন আম্বাতি রাইডু। মাত্র ৩৯ বলে ৭৮ রান করতে তিনি হাঁকান ৭টি চার ও ৬টি ছক্কা। তবে কাগিসো রাবাদার বলে বোল্ড হয়ে রাইডু সাজঘরে ফিরলে চেন্নাইয়ের জয়ের স্বপ্নও ভেস্তে যায়।

তবুও এই ম্যাচে নায়ক হওয়ার সুযোগ ছিল মহেন্দ্র সিং ধোনির সামনে। তিনি চেষ্টাও করেছেন। ৬ বলে ৭ রান করে শেষ ওভারে বল ছিল ধোনির কোর্টে, যখন ৬ বলে প্রয়োজন ২৭ রান। ৪ বছর পর আইপিএলে ফেরা ঋষি ধাওয়ানের করা প্রথম বলেই হাঁকান ছক্কা। তাতে মুম্বাই ম্যাচের মত ধোনি শো দেখার একটা সম্ভাবনাও তৈরি হয়েছিল।

তবে ধোনি এদিন পারেননি। ওভারের তৃতীয় লিগ্যাল ডেলিভারিতে ছক্কা হাঁকাতে গিয়ে তালুবন্দী হন জনি বেয়ারস্টোর হাতে। এতে লড়াই থেকেও ছিটকে পড়ে চেন্নাই। রবীন্দ্র জাদেজা ১৬ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান দাঁড়ায় চেন্নাইয়ের সংগ্রহ, যা পাঞ্জাবকে এনে দেয় ১১ রানের জয়।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )