স্প্যানিশ লা লিগা পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে নেমে গেল বার্সেলোনা

প্রকাশিত: ৫ই অক্টোবর ২০২০ ০৫:৩৩:২০ | আপডেট: ৫ই অক্টোবর ২০২০ ০৫:৩৩:২০ 15
স্প্যানিশ লা লিগা পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে নেমে গেল বার্সেলোনা

গত মৌসুমের দুঃস্বপ্ন ভুলে নতুন শুরু করেছিল বার্সেলোনা। নতুন কোচ রোনাল্ড কোমানের অধীনে জিতেছে টানা দুই ম্যাচ। অবশেষে কেটে গেল মধুচন্দ্রিমা। নতুন কোচের অধীনে প্রথমবার পয়েন্ট খোয়াল কাতালান জায়ান্টরা। রোববার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে সেভিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সা।

ম্যাচের দুটো গোলই হয়েছে দশ মিনিটের মধ্যে। আট মিনিটে স্বাগতিকদের জালে বল জড়িয়ে সেভিয়াকে উচ্ছ্বাসে ভাসান লুক ডি জং। জবাব দিতে দুই মিনিটও সময় নেয়নি বার্সা। প্রাক্তন চ্যাম্পিয়নদের সমতায় ফেরান ফিলিপ্পে কুতিনহো; করেন মৌসুমের প্রথম গোল। ম্যাচের বাকি সময় কেটেছে গোলখরায়।

গত মৌসুমের শেষ ম্যাচে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে আট গোল হজম করেছিল বার্সেলোনা। ওই সময় দুই ঘা মেরেছিলেন ঘরের ছেলে কুতিনহো-ও। দুঃস্বপ্নের ওই হারের পর পরিবর্তনের হাওয়া লাগে বার্সায়। আর্তুরো ভিদাল, ইভান রাকিটিচ ও লুইস সুয়ারেজদের ছেড়ে দেয় কাতালান ক্লাবটি। ধারে খেলতে যাওয়া কুনিহোকেও বায়ার্ন থেকে ফিরিয়ে আনে তারা।

কাল রাতে শুরুর একাদশে সুযোগ পেয়েই আস্থার প্রতিদান দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা। কুতিনহোর একমাত্র গোলেই হার এড়িয়েছে বার্সা। কারণ ম্যাচের দ্বিতীয়ভাগে বার্সাকে তুমুল চাপে রেখে খেলেছে সেভিয়া। ভাগ্য এবং গোলপোস্ট বাধা হয়ে না দাঁড়ালে হয়তো দ্বিতীয় গোলটা পেতে পারতো অতিথিরা।

এই হোঁচটের পর স্প্যানিশ লা লিগা পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে নেমে গেল বার্সেলোনা। তিন ম্যাচে সাত পয়েন্ট তাদের। এক ম্যাচ বেশি খেলে দশ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। তাদের পেছনে আছে যথাক্রমে রিয়াল বেটিস (৯), রিয়াল সোসিয়েদাদ (৮) ও ভিয়ারিয়াল (৮)। তিনটি দলই অবশ্য সমান পাঁচটি করে ম্যাচ খেলেছে।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )