অস্ট্রিয়ার ডোমিনিক থিম প্রথমবারের মতো ইউএস ওপেন জিতেছিল, প্রথম দুটি সেট হেরে years১ বছর পরে, একজন খেলোয়াড় শিরোনামটি দখল করেছিলেন।

প্রকাশিত: ১৪ই সেপ্টেম্বর ২০২০ ০৮:১৬:৫৮ | আপডেট: ১৪ই সেপ্টেম্বর ২০২০ ০৮:১৬:৫৮ 1
অস্ট্রিয়ার ডোমিনিক থিম প্রথমবারের মতো ইউএস ওপেন জিতেছিল, প্রথম দুটি সেট হেরে years১ বছর পরে, একজন খেলোয়াড় শিরোনামটি দখল করেছিলেন।

  • ডোমিনিক থিম ফাইনালে আলেকজান্ডার জাভেরেভকে 2-6, 4–6, 6–4, 6–3, 7–6 (6) পরাজিত করেছিল
  • তিনি ইউএস ওপেন মেনস সিঙ্গলস খেতাব অর্জনকারী অস্ট্রিয়া থেকে প্রথম খেলোয়াড়
  • ওয়ার্ল্ড নং -৩ ডমিনিক থিম ইউএস ওপেনের নতুন চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি অস্ট্রিয়া থেকে প্রথম খেলোয়াড় যিনি ইউএস ওপেন সিঙ্গলস খেতাব অর্জন করেছেন। এটিই তাঁর প্রথম গ্র্যান্ড স্ল্যাম খেতাব। রোমাঞ্চকর ফাইনালে তিনি জার্মানির আলেকজান্ডার জাভেরেভকে ২-,, ৪-পরাজিত করেছিলেন। ১ বছর পর, ইউএস ওপেনের ফাইনালে প্রথম দুটি সেট হেরে একজন খেলোয়াড় শিরোপাটি দখল করেছিলেন। এর আগে, পঞ্চো গঞ্জালেজ 1949 সালে এই কীর্তিটি করেছিলেন। টাইব্রেকারের মাধ্যমে প্রথমবারের মতো বিজয়ীর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।
  • থাইম, ২,, 6 বছরের মধ্যে কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট জিতে প্রথম নবীনতম। তার আগে, 2014 সালে, মেরিন সিলিচ এটি করেছিলেন। এর পরে ইউএস ওপেনের ফাইনালে জাপানের কেই নিশিকোড়িকে পরাজিত করে ক্রোয়েশিয়ার এই খেলোয়াড়। এর আগে থিম তিনটি গ্র্যান্ড স্ল্যামের চূড়ান্ত পরাজয়কারী ছিল। চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনে নোভাক জোকোভিচের কাছে পরাজিত হয়েছিলেন তিনি। একই সময়ে, তিনি 2018 এবং 2019 সালে ফরাসি ওপেনের ফাইনালও হেরেছিলেন।
  • থিম সেমিফাইনালে মেদভেদবকে পরাজিত করেছিল

    জাভেরেভ স্পেনের পাবলো কেরেনিও বুস্তাকে সেমিফাইনালে ৩--6,২--6, -3--3, 6-৪, -3-৩ গোলে পরাজিত করেছিল, দ্বিতীয় অস্ট্রেলিয়ার ফাইনালে রাশিয়ার ডেনিয়েল মেদভেদেভকে Aust-২ গোলে পরাজিত করেছিল অস্ট্রিয়ার ডোমিনিক থিম। , 7-6, 7-6 পরাজিত হয়েছিল। থিম দুই বছর আগে ফরাসি ওপেনের ফাইনালে রাফায়েল নাদালের কাছে হেরেছিলেন, যখন তিনি এই বছর অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে বিশ্ব নং 1 নোভাক জোকোভিচের কাছে পরাজিত হয়েছিলেন।

  • জাভেরেভা ফাইনালে একটি শক্ত প্রতিযোগিতা দিয়েছে
    23 বছর জুভেরেভা 10 বছরের মধ্যে গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে খেলা সর্বকনিষ্ঠ খেলোয়াড়। তবে তিনি পরাজয়ের মুখোমুখি হয়েছিলেন। এর আগে, সেমিফাইনালে তারা স্পেনের পাবলো কেরেনিও বুস্তাকে দুটি সেটে 3-6,2-6, -3-,, 6-৪, -3-৩ ব্যবধানে পরাজিত করে। জাভেরেভের ক্যারিয়ারে প্রথমবারের মতো এই ঘটনা ঘটেছিল, যখন তিনি দুটি সেটে পিছিয়ে পরে ম্যাচটি জিতেছিলেন।

    17 বছরের মধ্যে পঞ্চমবারের মতো নতুন চ্যাম্পিয়ন হয়েছেন

    ইউএস ওপেন 17 বছরের মধ্যে পঞ্চম নতুন বিজয়ী পেল। 2004 এবং 2019 এর মধ্যে 16 বছরের মধ্যে, ব্রিগ থ্রি জোকোভিচ, ফেদেরার এবং নাদাল 12 টি শিরোপা জিতেছে। জুয়ান মার্টিন ডেল পোট্রো (২০০৯), অ্যান্ডি মারে (২০১২), মেরিন সিলিচ (২০১৪) এবং স্টান ওয়াওরিঙ্কা (২০১)) বাকি চারবারের চ্যাম্পিয়ন ছিলেন। ২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত, ফেদেরার টানা পাঁচ বছর শিরোপা ধরে রেখেছিলেন। একই সাথে, নাদাল 2010, 2013, 2017, 2019 এ 4 বার টুর্নামেন্ট জিতেছে। জোকোভিচ 2011, 2015 এবং 2018 সালে ইউএস ওপেন ক্যাপচার করেছিলেন।

    বিগ থ্রি ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেনি

    16 বছরের মধ্যে প্রথমবারের মতো টেনিসের বিগ থ্রি নোভাক জোকোভিচ, রজার ফেদেরার এবং রাফায়েল নাদাল কোনও গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠেনি। তিনজনই 2004 এর ফ্রেঞ্চ ওপেনের আগে কোয়ার্টার ফাইনাল খেলেনি। তৃতীয় রাউন্ডের লড়াইয়ে ফেস্টেরার গুস্তাভো কুয়ারটনের কাছে পরাজিত হন।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )