করোনা মোকাবিলায় তিন ক্রিকেটার দিলেন ১ কোটি ৬২ লাখ

প্রকাশিত: ৩০শে মার্চ ২০২০ ০৫:৫০:৪৩ | আপডেট: ৩০শে মার্চ ২০২০ ০৫:৫০:৪৩ 23
করোনা মোকাবিলায় তিন ক্রিকেটার দিলেন ১ কোটি ৬২ লাখ

ভারতের তিন ক্রিকেটার- গৌতম গম্ভীর, সুরেশ রায়না আর অজিঙ্কা রাহানে মিলে এক কোটি ৬২ লাখ রুপি দিলেন। যার মধ্যে ৫২ লাখ দেওয়া রায়না কুড়িয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা। 

শনিবার এই ঘোষণার পর টুইট বার্তায় রায়নাকে উদ্দেশ করে মোদি বলেন, 'দ্যাটস আ ব্রিলিয়ান্ট ফিফটি।' যদিও এই ৫২ লাখ রুপির পুরোটা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেননি রায়না। যার ৩১ লাখ রুপি দিয়েছেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। বাকি ২১ লাখ রুপি দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। 

রোববার আরেকটা ডোনেশন আসে ক্রিকেটার অজিঙ্কা রাহানের কাছ থেকে। তিনি করোনাযুদ্ধে লড়াইয়ের জন্য ভারতের মহারাষ্ট্রের চিফ মিনিস্টারের ত্রাণ তহবিলে ১০ লাখ রুপি দিয়েছেন। 

আরও বড় সহায়তা দেন সাবেক ভারতীয় তারকা গৌতম গম্ভীর। তিনি একাই এক কোটি রুপি দিলেন প্রধানমন্ত্রীর 'কেয়ারস ফান্ডে'। অবশ্য এই অর্থ তিনি দিয়েছেন তার এমপি লোকাল এরিয়া ডেভেলপমেন্ট স্কিম থেকে। 

এই ঘোষণার পর রোববার এত বার্তা সবাইকে এগিয়ে আসার আহ্বানও জানিয়েছেন গম্ভীর, 'এই সময় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। কভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে হবে। আমি আমার এমপি ফান্ড থেকে এক কোটি দিলাম। পাশাপাশি কেন্দ্রীয় ত্রাণ তহবিলে নিজের এক মাসের বেতনের সমপরিমাণ অর্থও দেব। এখন আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।' 

এর আগে অসহায় মানুষের মাঝে খাবার বিরতণ করেন গম্ভীর। পাশাপাশি তার ফাউন্ডেশনের পক্ষ থেকে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও আশ্বস্ত করেছেন।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )